Thursday, April 7, 2016

বিশ্বাসের ভালোবাসা





রুপা যেদিন আমার সঙ্গে কথা বলতে এসেছিল খুব মন খারাপ ছিল তার, চোখ ভরা ছিল দুঃখ। কথা বলতে কষ্ট হচ্ছিল তার... ধরা গলায় বলল
আমার দারশীল যদি অন্য কোন মেয়ের হাত ধরে তবে তো আমি কষ্ট পাবো, আর যেহেতু আমি চাই না যে দারশীল আর কোন মেয়ের হাত ধরুক তাই আমিও কোনো দিন কোনো ছেলে বন্ধুর হাত ধরিনি। কিন্তু যেদিন জানলাম দারশীল শুধু হাতই ধরেনি বরং কয়েকজন মেয়ের সাথেই তার শারিরীক সম্পর্ক হয়েছে সেদিন বিশ্বাস করতে কষ্ট হচ্ছিল! আমি এমনিতে ওকে সন্দেহ করি, কিন্তু তাই বলে সেটা শরীর নির্ভর সন্দেহ নয়। সে মেয়েদের সাথে মিশে তাতে আমার কোনো আপত্তি নেই তবে
সে লুকায় কেন?! সে কেন স্বচ্ছ থাকতে পারে না?! সে কেন আমায় তার ভালো বন্ধু ভাবতে পারে না, পুরুষ হয়েছে বলেই কি একাধিক নারীরর কাছে যেতে হবে! বিধাতা কি পুরুষদের লুচ্চামির জন্যই পৃথিবীতে পাঠিয়েছেন 

রুপার সামনে একগ্লাস ঠান্ডা পানি দিলাম খেতে, বুঝলাম ঠিক সময়েই দিয়েছি। কেননা সে পৃথিবীর আদিম কথাগুলো বলা শূরু করছিল যেগুলো আমরা পর্দা দিয়ে ঢেকে রাখি। পানি খেয়ে রুপা আবার মুখ খুলল

আমার কাছ থেকে যেটা সে আশা করবে না সেটা সে নিজে কেন করবে!?
আমি কোনো ছেলের সাথে মিশলে সে বলে আমি নাকি ফাকাতে গ্যাছি যা আমি কল্পনাও করতে পারি না। অথচ সে নিজে যা করে/ করেছে সে ব্যাপারে নিজেকে জিগ্গেস করুক...আমার কি কষ্ট পাওয়ার কথা না! পৃথিবীর কোন স্বামী/ স্ত্রী কষ্ট না পায় যদি তার ঘরের মানুষ পরকে আপন করে!?

পৃথিবীতে ভালোবাসা, বিশ্বাস এগুলো তবে শুধূই মুখের বুলি!?


No comments:

Post a Comment

নির্বাচিত পোস্ট

'অবদমিত অভিমান'- ২০১৭ এর বইমেলায় প্রকাশিতব্য সময় প্রকাশন এর গল্প সংকলনের বই

প্রথম গল্প লিখেছিলাম আজ থেকে ২০ বছরেরও বেশি সময় আগে।